ট্রায়াল দিয়ে পোশাক না কেনায় মারতে এলো বিক্রয়কর্মীরা!

পোশাক পছন্দ হয়নি, কিনবেন না, তাহলে ট্রায়াল কেন দিলেন?’ সম্প্রতি ঈদের কেনাকাটা করতে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে আসা এক ক্রেতাকে এভাবেই লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে ইনফিনিটি মেগামলের এক বিক্রয়কর্মীর বিরুদ্ধে। শুধু লাঞ্ছনা নয়, কাপড়ের হ্যাঙ্গার খুলে ক্রেতাকে মারধর করতেও তেড়ে আসেন ওই শো রুমের ১২-১৩ জন বিক্রয়কর্মী।
সম্প্রতি এক যুবক সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানান। তিনি স্ট্যাটাস দেওয়ার পর এটি ভাইরাল হয় এবং সাধারণ মানুষ বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া দেখান।
ফেসবুক স্ট্যাটাসে ওই ক্রেতা লিখেছেন, ‘পোশাক পছন্দ হয়নি, কিনবেন না, তাহলে ট্রায়াল কেন দিলেন’ এমন অভিযোগে বসুন্ধরা সিটি শপিং মলের ইনফিনিটির সেলসম্যানরা হ্যাঙ্গার খুলে ক্রেতাদের মারধর করতে তেড়ে আসেন। আজকে ফ্যামিলিসহ নিজেই এই ঘটনার শিকার হয়ে এলাম। এদেশে ভিকটিমরা যে কি পরিমাণ অসহায় সেরকম একটা ঘটনার জলজ্যান্ত সাক্ষী হলাম আমি নিজেই।
তিনি বলেন, ‘কাস্টমাররা বাধা দিতে এলে ম্যানেজারসহ ১২/১৩ জন সেলসম্যান কাস্টমারদের গায়ে হাত তোলেন। শেষপর্যন্ত ম্যানেজার, সেলসম্যান এবং সিকিউরিটির লোকজনের তোপের মুখে পড়ে কোনো বিচার ছাড়াই আমাদের বাসায় ফিরে আসতে হয়েছে। কমপ্লেইন করার কথা উঠলে অপরাধী যখন বুক ফুলিয়ে বলে, ‘যার কাছে ইচ্ছা তার কাছে কমপ্লেইন করেন। দেখমুনে কি হয়।’ তখন আমার আসলে কিছু বলার নেই। ইনফিনিটি কর্তৃপক্ষের কাছে আমার কিছু চাওয়ারও নেই। যেই দেশে অপরাধী অপরাধ করার পরও বুক ফুলিয়ে কথা বলে, প্রতিবাদ করতে গেলে কাপড় থেকে হ্যাঙ্গার খুলে কাস্টমারদের মারতে আসে সে দেশে আমি কারো কাছে কোনো বিচার চাইনা। আমি বরং সেই দেশে জন্মানোর জন্য লজ্জিত হই, দুঃখিত হই। আমাকে ক্ষমা করবেন #INFINITY কতৃপক্ষ!’
তবে এ বিষয়টি নিয়ে শুক্রবার সকালে নিজেদের ফেসবুকে পেজে পোস্ট দিয়ে নিজেদের পক্ষে সাফাই গেয়েছে ইনফিনিটি।
ইনফিনিটি জানায়, সম্প্রতি ঢাকার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে তাদের মেগামলে ক্রেতার সঙ্গে খারাপ ব্যবহার ও অপ্রীতিকর ঘটনার অভিযোগ উঠে। অভিযোগ আমলে নিয়ে অভিযুক্ত অস্থায়ী বিক্রয়কর্মীকে সিসি ক্যামেরা ফুটেজ দেখে শনাক্ত করে তাৎক্ষণিকভাবে চাকরিচ্যুত করা হয়েছে। সে সময় ঘটনাস্থলের আশেপাশে উপস্থিত দায়িত্বপ্রাপ্ত বিক্রয়কর্মীদেরও শোকজ ও সর্বোচ্চ শাস্তি দেওয়া হয়েছে।
এছাড়া অভিযোগকারী ক্রেতার সঙ্গে যোগাযোগ করে ও কথা বলে গৃহীত ব্যবস্থা তাকে জানানো হয় এবং তার কাছে এজন্য ক্ষমা চাওয়া হয় বলে ইনফিনিটির ফেসবুক পেজে বলা হয়েছে।

No comments

Powered by Blogger.